Daily Cricket
খবর

সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ

- প্রকাশিত Fri, Aug 7, 2020 7:34 PM
সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ
Fri, Aug 7, 2020 7:34 PM
ফটো: ডেইলি ক্রিকেট ডেস্ক

এবছরের জুলাই-আগস্ট মাসেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসাবে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফর করার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় সিরিজটি। তবে করোনা বিরতি কাটিয়ে ফের মাঠে ক্রিকেট ফেরায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও স্থগিত হওয়া সেই সফরটি পূনরায় খেলতে যাবার আগ্রহ দেখায়।

নতুন পরিকল্পিত সিরিজে পূর্বের ৩টি টেস্ট তো থাকছেই সঙ্গে যুক্ত হতে পারে ৩টা টি-২০ ম্যাচও।  সবকিছু ঠিক থাকলে অক্টোবরের মাঝামাঝি সময়ে এই সিরিজ অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন টাইগাররা। বর্তমানে দুই দেশের ক্রিকেট বোর্ড এই সিরিজের ব্যাপারে আলোচনা এগিয়ে নিচ্ছে।

সম্প্রতি শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ভাইস প্রেসিডেন্ট মোহন ডি সিলভা জানিয়েছেন, বাংলাদেশের এই সফরে টি-টোয়েন্টি সিরিজ থাকবে। যদিও ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানান তিন টেস্টের সিরিজ থেকে একটি ম্যাচ কমিয়ে তার পরিবর্তে ৩টা টি-২০ ম্যাচ খেলতে চায় তারা।

 

আরো পড়ুনঃ ডিসেম্বরেই বিপিএল আয়োজন করতে মুখিয়ে বিসিবি

এদিকে এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, “সিরিজের সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। তবে আমরা ২৪ সেপ্টেম্বরের দিকে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ভাবছি। আর প্রথম টেস্ট আগামী অক্টোবের মাঝেই হতে পারে।“

আকরাম খান আরো বলেন, “আমরা দুই বোর্ড সফরটা নিয়ে আলোচনা চালাচ্ছি। আগামী এক সপ্তাহের মাঝেই সিদ্ধান্ত আসতে পারে। আমরা ৩ ম্যাচের টি-২০ সিরিজও খেলতে চাই। শ্রীলঙ্গকা ক্রিকেট বোর্ড থেকে সম্মতি পাওয়ার ব্যপারে আমরা আশাবাদী।“

শ্রীলংকা সফরে গিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে সেখানে প্রস্তুতি ম্যাচ খেলার তেমন একটা সুযোগ পাবে না টাইগাররা। ক্রিকেটারদের অনুশীলন ঘাটতি মেটাতে মূল সফরের আগে দেশটিতে হাইপারফরম্যান্স টিম পাঠানোর বিষয়ে চিন্তা করছে বিসিবি।

এন্ড্রোয়েড ব্যবহারকারিরা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপএন্ড্রোয়েড ডেইলিক্রিকেট অ্যাপ 

আইওএস ব্যবহারকারিরা ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপ:আইওএস ডেইলিক্রিকেট অ্যাপ

মন্তব্য

সর্বশেষ ভিডিও