Daily Cricket
খবর

ম্যানচেষ্টার টেস্টের লাগাম ধরে নিল ইংল্যান্ড

- প্রকাশিত Sat, Aug 8, 2020 11:27 AM
ম্যানচেষ্টার টেস্টের লাগাম ধরে নিল ইংল্যান্ড
Sat, Aug 8, 2020 11:27 AM
ফটো: ডেইলি ক্রিকেট ডেস্ক

ইয়াসির শাহ্‌র ৪ উইকেটের ভেলকিতে মাত্র ২১৯ রানে ইংলিশদের ঘরের মাঠেই তাদের প্যাকেট করার পর ভেবে নেওয়া হচ্ছিল চালকের আসনে রয়েছে পাকিস্তান দল। তবে এর পরে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে দাড়াতেই পারল না আজহার আলীর দল। ১৩৭ রানে ৮ উইকেট খুইয়েছে তারা।

প্রথম ইনিংসে ১৫৬ রানের ঝকমকে ইনিংস খেলা শান মাসুদ এদিন ফিরে গেলেন ০ রানেই। এতে করে লজ্জার এক রেকর্ড গড়ে বসলেন এই পাক-ওপেনার। ১৭ তম পাকিস্তানি ক্রিকেটার হিসাবে একই টেস্টে সেঞ্চুরি ও ০ রান করে লজ্জার রেকর্ড গড়লেন। এই নিয়ে ১৮ বার পাকিস্তান দল এমন রেকর্ড গলড়।

শান মাসুদ শুরুতেই ফিরে গেলেও ২য় উইকেট জুটিতে অধিনায়ক আজহার আলী ও আবিদ আলি থিতু হওয়ার পরেও তাদের ইনিংস বড় করতে পারেনি। আজহার আলী ১৮ ও আবিদ আলী ২০ রান করেন। তবে ৫ রানের বেশি তুলতে পারেননি আগের ইনিংসে ফিফটি পাওয়া বাবর আজম।

 

আরো পড়ুনঃ সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ

৫ম উইকেট জুটিটা দারুন করে দাঁড়িয়ে গেলেও ডমিনিক শিবলীর অসাধারন এক থ্রোতে ব্যক্তিগত ২৯ রানে রান আউট হয়ে যান আসাদ শফিক। এরপর নিয়মিত বিরতীতে উইকেট পতন হলে ৮ উইকেটে ১৩৭ রানে দিনের খেলা শেষ করেছে পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে ব্রড, স্টোকস ও ওকস নেন দুটি করে উইকেট। বাকি উইকেটটি নেন জেমস অ্যান্ডারসন। দিনের শেষের দিকে মাত্র ১৭ রানে ৩ উইকেট তুলে নিয়ে চালকের আসনে ফিরে আসল ইংল্যান্ড দল, যদিও ২৪৪ রানের লিড নিয়ে ফেলেছে পাকিস্তান দল।

সম্পুর্ণ স্কোরকার্ডঃ ইংল্যান্ড বনাম পাকিস্তান, ১ম টেস্ট

এন্ড্রোয়েড ব্যবহারকারিরা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপএন্ড্রোয়েড ডেইলিক্রিকেট অ্যাপ 

আইওএস ব্যবহারকারিরা ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপ:আইওএস ডেইলিক্রিকেট অ্যাপ

মন্তব্য

সর্বশেষ ভিডিও