Daily Cricket
খবর

পরিসংখ্যানে সেরা বোলিং অলরাউন্ডিং দল

- প্রকাশিত Sat, Aug 8, 2020 2:40 PM
পরিসংখ্যানে সেরা বোলিং অলরাউন্ডিং দল
Sat, Aug 8, 2020 2:40 PM
ফটো: ডেইলি ক্রিকেট ডেস্ক

করোনা বিরতি কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার পর এই টেস্ট হয়েছে ৩টা। পাকিস্তানের বিপক্ষে করোনা পববর্তি চতুর্থ টেস্ট খেলছে ইংল্যান্ড দল। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ২১৯ রানে গুটিয়ে যায় ইংলিশরা। শেষের সারির ব্যাটসম্যানরা হাল না ধরলে দুইশো ছুঁতে পারতনা তারা।

করোনা পরবর্তি ক্রিকেটে এই নিয়ে ৪টা টেস্টেই ধুকতে দেখা গেল ইংলিশদের। শেষ দিকের ব্যাটসম্যানেরা রান করায় অনেকটাই রক্ষা পেয়েছে তারা। ম্যানচেস্টার টেস্টে মাত্র ১৭০ রানে ৮ উইকেট গুটিয়ে যাওয়ার পর শেষ ৩টা জুটি আরো ৪৯ রান যোগ করে স্কোরবোর্ডে। ৯-১১ নম্বরে খেলতে নামা ব্যাটসম্যানেরা তুলেছে ৫২ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ৩টা টেস্টেই একই ধরনের কাজ করতে গিয়েছে এমন পজিশনে ব্যাট করতে নামা ব্যাটসম্যানদের। স্যাম কুরান, জফরা আর্চার, ডম বেস, স্টুয়ার্ট ব্রডেরা ব্যাট হাতে ঠিকই জ্বলে উঠেছেন। এই চার টেস্টে ইংলিশ টেইল অ্যান্ডার ব্যাটসম্যানেরা ২০.২৮ গড়ে তুলেছে ২৮৪ রান, এমনকি এই বছরে ৭ ম্যাচে ২০.৪৪ গড়ে তারা তুলেছে ৫৯৩ রান।

 

এবছরে যারা টেস্ট খেলেছে তাদের ৮-১১ নম্বরে ব্যাট করা ব্যাটসম্যানদের মধ্য সবচেয়ে বেশী গড়ে সর্বাধিক সংখ্যক রান তুলেছে ইংল্যান্ড দল। এমনকি গত ৩ বছরের পরিসংখ্যানও বলছে এই তালিকায় ইংল্যান্ডের অবস্থান দুইয়ে।

২০১৮ সালের জানুয়ারী থেকে এই পর্যন্ত ৮-১১ নম্বরে ব্যাট করা ব্যাটসম্যানদের মধ্য সর্বোচ্চ ১৯.৪৫ গড়ে রান তুলেছে নিউজিল্যান্ড দল। ১৬.৯৫ গড়ে তুলেছে ইংল্যান্ড দল। তবে সর্বাধিক ২৬৬২ রান তুলেছে ব্রড-অ্যান্ডারসনেরা।

২০১৮ থেকে এই পর্যন্ত নিচের সারিতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মেহেদী হাসান মিরাজ

 

নিচের সারিতে ব্যাট করা ব্যাটসম্যানদের মধ্য সবচেয়ে কম গড় জিম্বাবুয়ের। ৮.৮৯ গড়ে রান তুলেছে তারা। তবে এই তালিকায় শ্রীলঙ্কা-পাকিস্তানের চেয়ে ভগ্নাংশ ভেদে কিছুটা এগিয়ে আছে বাংলাদেশ দল। ১২.৪২ গড়ে রান তুলেছে তাইজুল-মিরাজরা।

এন্ড্রোয়েড ব্যবহারকারিরা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপএন্ড্রোয়েড ডেইলিক্রিকেট অ্যাপ 

আইওএস ব্যবহারকারিরা ডাউনলোড করুন ডেইলিক্রিকেট অ্যাপ:আইওএস ডেইলিক্রিকেট অ্যাপ

মন্তব্য

সর্বশেষ ভিডিও